Upload your video and earn money 50৳/video Upload

রেজিস্ট্রেশন করুন সার্টিফিকেটের জন্য, রাস্তায় যেসব শিক্ষার্থী কাজ করছে সবাইকে সার্টিফিকেট দেয়া হবে

Apply for a certificate to help the anti-discrimination student movement.
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

 প্রত্যাশা স্বচ্ছ বিচারব্যবস্থা, যেখানে থাকবে না বৈষম্য। 

গত কয়েকদিন ধরে সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ থেকে শুরু করে দেয়ালে দেয়ালে দেয়ালে চিত্রকর্ম আঁকার মতো কাজ করে যাচ্ছে শিক্ষার্থীরা।





পুলিশ প্রশাসনের অনুপস্থিতিতে ট্রাফিক নিয়ন্ত্রণ, রাস্তা পরিষ্কারসহ এই ধরণের কাজ যেসব শিক্ষার্থী করছে তাদের সনদ দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন।

রোববার (১১ আগস্ট) আহত পুলিশ সদস্যদের দেখতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।


এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। তাদের উদ্দেশ করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘যেসব শিক্ষার্থী রাস্তায় আন্তরিকতার সঙ্গে কাজ করছে তাদেরকে পুলিশের পক্ষ থেকে সনদ দেয়া হবে। আপনাদের (শিক্ষার্থীদের) পড়াশুনা এবং চাকরির ক্ষেত্রে যাতে এই সার্টিফিকেটের মূল্যায়ন হয় যে, তারা নিজেদের পয়সা দিয়ে সড়ক পরিষ্কার, দেয়াল সুন্দর করছে।’

সরকারি প্রজেক্ট হলে এই কাজে চারশ-পাঁচশ বা হাজার কোটি টাকা লাগত উল্লেখ করে তিনি বলেন, তারা (শিক্ষার্থীরা) নিজেরা এটা করছে। একটা দেশে এর চেয়ে ভালো উদাহরণ হতে পারে না।

রাস্তায় নিজের অভিজ্ঞতার কথা উল্লেখ করেন এম সাখাওয়াত। বলেন, ‘তারা আমার গাড়িও ধরেছে। পতাকা আছে। তারা বলছে, পতাকা থাক আর যাই থাক, ডিকি খোলেন। আমিও বললাম, ডিকি খোলো। পরে আমাকে দেখে তারা বলল, না স্যার ডিকি খুলতে হবে না। আপনি যান।’
 
আরও পড়ুন: রাষ্ট্র সংস্কার পুরোপুরি না হওয়া পর্যন্ত কাজ করতে চাই: হাসনাত

‘আমরা এটা নিয়ে খুবই খুশি। এটা পুলিশ করতে পারত না, এরা করছে। এরা তো আপনার কাছ থেকে চাঁদা নেয় না, এরা তো কোনো দোকানে গিয়ে বলে না যে, আমাকে খাবার দাও। এরা নিজের খাবার নিয়ে আসে, নিজের টাকায় রং কিনে দেয়ালে রং করছে।’

সরকারেরও এগুলো মূল্যায়ন করা উচিৎ বলে মনে করেন স্বরাষ্ট্র উপদেষ্টা। পুলিশ মহাপরিদর্শককেও এই বিষয়গুলো মূল্যায়ন করতে বলেন তিনি। বলেন, ‘উনাদের তরফ থেকে এই কাজের সঙ্গে যারা আছে প্রত্যেকের তালিকা করে সার্টিফিকেট দেবেন। এতে তারা খুশি হবে।’
 
ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এর পরিপ্রেক্ষীতে আতঙ্কিত হয়ে পুলিশ সদস্যরা থানা ছেড়ে চলে যান। এতে ভেঙে পড়ে আইনশৃঙ্খলাসহ বড় শহরগুলোর ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাস্তায় নামেন শিক্ষার্থীরা। গত কয়েকদিন ধরে তারা রাজধানীসহ সারা দেশে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন। এছাড়া সড়ক পরিষ্কার এবং দেয়ালে দেয়ালে সুন্দর চিত্রকর্ম আঁকছেন তারা।


রেজিস্ট্রেশন করুন 




Hello this is Tanvir, I am Web Designer and Expert at 192.0.0.1 facebooktwitteryoutubeinstagramexternal-link

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.